কুড়িগ্রামে ব্র্যাকের মানবিক সহায়তা পেলো বানভাসি মানুষ 

কুড়িগ্রাম প্রতিনিধি: 

কুড়িগ্রামে বানভাসি মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে শুকনো খাবার বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক।

সোমবার (৮ জুলাই) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচগাছী ও মোগলবাসা ইউনিয়নে প্রায় চার শতাধিক মানুষের মাঝে চিড়া,মুড়ি, বিশুদ্ধ পানি, খাওয়ার স্যালাইন, মোমবাতি, গ্যাসলাইট, ঔষধ ও বিস্কুট বিতরণ করা হয়েছে। এসব খাদ্য সামগ্রী পেয়ে আনন্দিত হয়েছে বন্যা কবলিত মানুষেরা।

এসময় উপস্থিত ছিলেন, ব্র্যাকের কুড়িগ্রাম জেলা সমন্বয়ক সৈয়দ ফাহিদ হাসান, সমন্বিত উন্নয়ন কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ রাজা মিয়া, দুর্যোগ ও ঝুঁকি ব্যবস্থাপনা কর্মসূচির ফিল্ড কো-অর্ডিনেটর মোঃ রেদুয়ানুজ্জামান চৌধুরী, জেন্ডার জাস্টিস ও ডাইভারসিটি কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক মহসিন, এলাকা ব্যবস্থাপক মাহমুদুজ্জামান ও মো: নাজমূল হুদা, উপজেলা হিসাব ব্যবস্থাপক ওবায়দুর রহমান।

ব্র্যাক এর কুড়িগ্রাম জেলা সমন্বয়ক সৈয়দ ফাহিদ হাসান বলেন, কুড়িগ্রাম জেলার বানভাসি মানুষ বর্তমান বন্যা পরিস্থতিতে মানবেতর জীবনযাপন করছে। বিশেষ করে নারী, শিশু ও প্রতিবন্ধী ব্যক্তিদের অবস্থা সব থেকে বেশি খারাপ অবস্থায় আছে। এমতাবস্থায় উল্লেখিত শ্রেনীর মানুষদের অগ্রাধিকার দিয়ে এবং সরকারের সিদ্ধান্তের সাথে সমন্বয় করে ব্র্যাক মানবিক সহাযতা কার্যক্রম পরিচালনা করছে৷ কুড়িগ্রাম সদর উপজেলার পাশাপাশি উলিপুর ও চিলমারী উপজেলাতেও ব্র্যাকের পক্ষ হতে মানবিক সহায়তা কার্যক্রম পরিচারনা করা হবে।

Share Button