কুড়িগ্রামে নারী উদ্যোক্তাদের নিয়ে নেতৃত্ব বিকাশ বিষয়ক সংলাপ অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রাম সদর, উলিপুর, ভুরুঙ্গামারী, চিলমারী ও রাজারহাট উপজেলার ২২ জন নারী উদ্যোক্তাদের নিয়ে নেতৃত্ব বিকাশ বিষয়ক এক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ জুলাই) দিনব্যাপী কুড়িগ্রাম শহরের জামান হোটেলের কনফারেন্স রুমে উইং প্রকল্পের অংশ হিসেবে ইউএনউইমেন এর সহযোগী সংস্থা বিএনপিএস এর আয়োজনে আনন্দমেলা প্ল্যাটফর্মের নারী উদ্যোক্তাদের সাথে নেতৃত্ব বিকাশ বিষয়ক সংলাপটি অনুষ্ঠিত হয়েছে।

এসময় প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, ইউএনউইমেন এর প্রতিনিধি হুমায়রা বিনতে ফারুক ও জয়ন্তী রেজা, বিএনপিএস এর প্রতিনিধি আয়েশা আক্তার কণা, সানজানা ও শাবিরা শাওন।

উল্লেখ্য, উইমেন’স এমপাওয়ারমেন্ট ফর ইনক্লুসিভ গ্রোথ (উইং) হলো ইউএনডিপি, ইউএন উইমেন এবং ইউএনসিডিএফ-এর একটি যৌথ কর্মসূচি। নেদারল্যান্ডস দূতাবাসের সহায়তায়, উইং কার্যক্রমটি বাংলাদেশের ৫টি জেলার (মানিকগঞ্জ, ঠাকুরগাঁও, যশোর, কক্সবাজার ও কুড়িগ্রাম) ১০টি উপজেলায় বাস্তবায়িত হচ্ছে।

গ্রামীণ বাংলাদেশে নারীদের কাজ, ব্যবসা চালানো এবং নেতৃত্বের সিদ্ধান্ত নেওয়ার জন্য স্থানীয় পর্যায়ে একটি প্রগতিশীল জায়গা তৈরিতে কাজ করছে উইং প্রকল্পটি৷ এছাড়াও স্থানীয় অর্থনীতিতে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য তাদের দক্ষতার বিকাশ, ডিজিটাল বাজারে প্রবেশাধিকার প্রদান এবং অর্থায়নের সুবিধা প্রদান করে সহায়তা করছে।

Share Button